তাজা খবর:

টেস্টেও বড় অর্জন চায় বাংলাদেশ                    নতুন করে অনুপ্রাণিত হচ্ছে জঙ্গীরা: পুলিশ                    গাদ্দাফির ছেলে সাঈফের মৃত্যুদণ্ড                    ১৮ সেপ্টেম্বর মেডিক্যাল ভর্তি পরীক্ষা                    ইন্দোনেশিয়ায় ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প                    এরশাদ জাতিসংঘের গ্লোবাল ডিগনিটি অ্যাওয়ার্ড পাচ্ছেন                    জন্মের আগেই গুলিটা ওর বুকে লেগেছে                    ধর্মীয় উস্কানির অভিযোগ তদন্ত প্রতিবেদন দাখিল ২৭ আগস্ট                    শ্রীলঙ্কার সাথে বোঝাপড়া মেটাতে চান রোহিত শর্মা                    কাল সাকা চৌধুরীর আপিলের রায়                    
  • বুধবার, ২৯ জুলাই ২০১৫, ১৩ শ্রাবণ ১৪২২

আব্দুল কালামের নামই জানেন না আনুশকা

আব্দুল কালামের নামই জানেন না আনুশকা

আবারও বিতর্কে আনুশকা শর্মা। না, এবার আর বিরাট ঘটিত কোনও কারণে নয়। বরং

উইন্ডোজ ১০ ফ্রি ডাউনলোড যেভাবে করবেন

উইন্ডোজ ১০ ফ্রি ডাউনলোড যেভাবে করবেন

আনুষ্ঠানিকভাবে মাইক্রোসফট তাদের উইন্ডোজ ১০ সফটওয়্যারটি উন্মুক্ত করবে আগামীকাল ২৯ জুলাই। উইন্ডোজ ৭

শুধু মাত্র যৌনতার টানে যেসব দেশে ছুটে যান পর্যটকরা

শুধু মাত্র যৌনতার টানে যেসব দেশে ছুটে যান পর্যটকরা

বিশ্বে সেক্স ট্যুরিজমের মানচিত্রে নিত্যনতুন যুক্ত হচ্ছে বিভিন্ন দেশ। পর্যটকরা যৌনতার ক্ষুধা মেটাতে

সেনবাগে ভয়াবহ বন্যা ১১৫গ্রাম প্লাবিত

এফএনএস (মোঃ জাহাঙ্গীর আলম; সেনবাগ, নোয়াখালী) :

29 Jul 2015   10:07:35 AM   Wednesday BdST
A- A A+ Print this E-mail this
 সেনবাগে ভয়াবহ বন্যা ১১৫গ্রাম প্লাবিত

 প্রবল বর্ষন ও ফেনী নদী থেকে ধেয়ে আসা জোয়ারের পানির কারণে নোয়াখালীর সেনবাগ উপজেলার একটি পৌরসভাসহ উপজেলার অপর ৯টি ইউনিয়নের অর্ধেক অংশ এলাকা বন্যার পানির নিছে তলিয়ে রয়েছে। টানা বৃষ্টির বহু মৎস্য খামারের মাছ ভেসে গেছে এবং অসংখ্য বীজতলা পানির নিছে তলিয়ে রয়েছে।
সেনবাগ উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি সুত্রে জনাগেছে বন্যার কারণে বাড়ি-ঘরে পানি ডুকে পড়ায় উপজেলার ১১৫টি গ্রামের প্রায় লক্ষাধীক মানুষ পানিবন্ধী অবস্থায় রয়েছে। এখনো কোন সরকারি সাাহায্য এলাকায় পৌছেনী। তবে গতকাল মঙ্গলবার (২৮ জুলাই) দিনভর সেনবাগ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মঞ্জর মোরশেদ আলমের উদ্যোগে সেনবাগ পৌরসভার ৬নং ওয়াডের চারিদ্রোন গ্রামের ১২শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নিবার্হী অফিসার (ইউএনও) উদয়ন দেওয়ান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুল জলিল,৬নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল বাশার, প্রমুখ।
এছাড়াও মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনভর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নিবাহী অফিসার উদয়ন দেওয়ান উপজেলার ছাতারপাইয়ার, কেশাড়পাড়, ডমুরুয়া,সেনবাগ পৌরসভা,কাবিলপুর ও নবীপুর ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এবং অতিদ্রুত সেনবাগকে বন্যা দূর্গত এলাকার ঘোষনার দাবী জানান।
নির্বাহী অফিসার উদয়ন দেওয়ান জানান বন্যা র্দুগতদের জন্য ১শ মেট্রিক টন চাউল বরাদ্দ চাওয়া হয়েছে। কিন্তু তার বিপরিতে জেলা প্রশাসকের নিকট থেকে মাত্র পাঁচ মেিেট্রক টন চাউল ১০হাজার টাকা। পাওয়া গেছে ,যা চাহিদার তুলনায় অনেক কম। তিনি সমাজের বৃত্তবানদের বন্যা দৃর্গতদের পাশে এসে দাড়ানোর আহবান জানান।
অপর দিকে বন্যার কারণে সেনবাগ উপজেলার টুংকু আবদুর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর     রামেন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়, ডমুরুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ,কানকিরহাট উচ্চ বিদ্যালয় ,ছাতারপাইয়া উচ্চ বিদ্যালয়, তেমুহনী আবদুর রশিদ উচ্চ বিদ্যালয়, বাতাকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়, এনায়েতপুর দাখিল মাদরাসা, তাহেরপুর দাখিল মাদরাসা, গাজীরহাট উচ্চ বিদ্যালয়, কানকিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়,খাজুরিয়া আছিরা খাতুন উচ্চ বিদ্যারয়সহ ২০টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে বলে নিশ্চিত করেন  মাধ্যমিক শিক্ষ অফিসার নাজিম  উদ্দিন।
অপরদকে প্রাথমিক শিক্ষা অফিসার মাখন লাল নাথের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান উপজেলার অধিকাং বিদ্যালয়ের মাঠ ও শ্রেনী কক্ষে পানি ডোকার কথা বিদ্যালয়ের শিক্ষকদের নিকট থেকে জানা গেছে। কিন্তু জেলা শিক্ষা অফিসের নির্দেশনার কারণে এখনো কোন বিদ্যালয় বন্ধ ঘোণনা কর হয়নি। বন্যায় ক্ষতিগ্রস্থ সেনবাগ পৌরসভার কামরুন নাহার ও জয়নাল আবদিন ক্ষোভ প্রকাশ করে জানান তারা  গত এক সপ্তাহ ধরে খাবার ও বিশুদ্ধ পানির অভার বোধ করছেন।
 
 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Development by : eMythMakers.com