তাজা খবর:

নকলায় পূজাঁ মন্ডব পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী                    পদ্মা সেতুর রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ করেন প্রধানমন্ত্রী                    খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য জনগণ মানবেনা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী                    বিএনপি-জামাতের বাংলাদেশে রাজনীতি করার কোন সুযোগ নেই: হানিফ                    ১২বরিশাল সিটির নয়টি কেন্দ্রে পূর্ণভোট গ্রহণ শনিবার                    জঙ্গী ও সন্ত্রাসীদের এই বাংলার মাটিতে স্থান নাই: পলক                    প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর কাজ পরিদর্শ করবেন রোববার                    ধর্ম নিয়ে রাজনীতি করতে দেবে না সরকার: এলজিআরডি মন্ত্রী                    চিতলমারীতে জনপ্রিয় হচ্ছে বয়োগ্যাস প্লান্ট নির্মাণ                    জেলেপল্লীতে চলছে সমুদ্রে যাওয়ার জোর প্রস্তুতি                    
  • শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

বাঁশবাগানে ফেলে যাওয়া বৃদ্ধা মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বরাষ্

বাঁশবাগানে ফেলে যাওয়া বৃদ্ধা মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বরাষ্

নড়াইলের লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়ি গ্রামে বাঁশবাগানে ফেলে যাওয়া অসহায় বৃদ্ধা মায়ের চিকিৎসার দায়িত্ব

কালীগঞ্জের তৈলকূপী গ্রামের ঐতিহাসিক শিব মন্দির

কালীগঞ্জের তৈলকূপী গ্রামের ঐতিহাসিক শিব মন্দির

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের তৈলকূপী গ্রামে বেগবতী নদীর তীরে অযতœ আর অবহেলাই

কলেজ ছাত্রীকে পুড়িয়ে হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার

কলেজ ছাত্রীকে পুড়িয়ে হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার

পাবনার সাঁথিয়ায় মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের মেয়ে ও সরকারী এডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের ছাত্রী

অর্থাভাবে বিনাচিকিৎসায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে স্কুল ছাত্রী ইতি

অর্থাভাবে বিনাচিকিৎসায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে স্কুল ছাত্রী ইতি

অর্থাভাবে বিনাচিকিৎসায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে বেঁচে থাকার জন্য ছটফট করতে থাকা মেধাবী স্কুল

সহঅবস্থান বজায় রাখার অঙ্গীকার করলেন বরিশালের নৌকার প্রার্থীর

এফএনএস (বরিশাল প্রতিবেদক)

15 Jul 2018   06:02:34 PM   Sunday BdST
A- A A+ Print this E-mail this
 সহঅবস্থান বজায় রাখার অঙ্গীকার করলেন বরিশালের নৌকার প্রার্থীর

নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে মেয়র প্রার্থীরা আষাঢ়ের গুড়ি গুড়ি বৃষ্টি আর কাঠফাঁটা রৌদ্র মাথায় উপেক্ষা করে বিরামহীনভাবে নগরীর ভোটারদের কাছে ছুটে চলেছেন বরিশালে প্রথমবারের মতো সিটি নির্বাচন করতে আসা তরুণ রাজনৈতিক নেতা আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। তিনি তার প্রচারনায় বিগতদিনের নির্বাচনের প্রার্থীদের ছাড়িয়ে নিজেকে এগিয়ে নিয়েছেন। এজন্য ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত নগরবাসীর কাছে দাঁড়িয়ে তিনি (সাদিক) বলেন, প্রথমে আমি আপনাদের সকলের কাছে দোয়া চাই। তার পরে আমি আপনাদের বিবেচনায় যোগ্য প্রার্থী হলে ভোট চাই। আপনাদের মূল্যবান ভোটে আমি নির্বাচিত হলে সবাইকে সাথে নিয়ে বরিশালের উন্নয়নমূলক কাজ করতে চাই। রবিবার প্রচারনার ষষ্ঠদিনে সাদিক আব্দুল্লাহ নগরীর প্রানকেন্দ্র সদররোডে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, আমরা চাই সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণ ও সহঅবস্থানমূলক বজায় রাখার। ভোটেরদিন কোন ধরনের শঙ্কা নেই উল্লেখ করে নৌকা মার্কার প্রার্থী আরও বলেন, সকল ভোটার কেন্দ্রে উপস্থিত হয়ে যার ভোট সে নিজেই দিবেন এবং যাকে খুশি তাকে আপনাদের মূল্যবান ভোট দিবেন। তিনি আশা প্রকাশ করে বলেন, বরিশালের মানুষ উন্নয়নের বিশ্বাসী, সে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তারা নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে।
ধানের শীষের পক্ষে গণসংযোগে ॥ ধানের শীষ প্রার্থীর পক্ষে শনিবার থেকে গণসংযোগে নেমেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) ও মনোনয়ন বঞ্চিত নেত্রী এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু। এর কয়েকদিন আগে প্রচারনায় নেমেছেন বিএনপির অপর মনোনয়ন বঞ্চিত এবায়দুল হক চাঁন ও আফরোজা আক্তার নাসরিন এবং বিএনপির সাবেক কেন্দ্রীয় তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ও বরিশাল-১ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এম জহিরউদ্দিন স্বপন। এছাড়া উল্লেখযোগ্য বিএনপির কোন কেন্দ্রীয় নেতা গণসংযোগ করতে এখনও বরিশালে আসেননি। এমনকি মনোনয়ন বঞ্চিত একাধিক প্রভাবশালী বিএনপি নেতা ও তাদের সমর্থক, বর্তমান মেয়র আহসান হাবিব কামালসহ ২০দলীয় জোটের শরীক দল জামায়াতের উল্লেখযোগ্য কোন নেতাকে প্রচারনায় নির্বাচনী মাঠে দেখা মেলেনি। তবে প্রতিদিন স্থানীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করছেন বিএনপি মনোনীত প্রার্থী মজিবর রহমান সরোয়ার। প্রচার-প্রচারনার চেয়ে তিনি বেশি গণমাধ্যমকে সাক্ষাতকার দিয়ে চলছেন। এতে তিনি ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী ও তার সমর্থকদের বিরুদ্ধে বিষোধাগার করে বলেন, খুলনা ও গাজীপুরের মতো বরিশালে ভোট ডাকাতি করতে দেয়া হবেনা।
বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার আরও বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন দলীয় সরকারের অধীনে হলেও জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীনে হতে দেয়া হবেনা। সিটি কর্পোরেশন নির্বাচন সংসদ নির্বাচনে ব্যাপক প্রভাব পরবে। ভোট ডাকাতির আশঙ্কা করে তিনি আরও বলেন, বরিশালে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর বাবা মন্ত্রী পদমর্যাদায় রয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রী তাদের নিকট আত্মীয়। তাই আইন-শৃঙ্খলা বাহীনিকে দিয়ে যা খুশি করতে পারেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তার (সরোয়ার) শতভাগ বিজয় হবে বলেও তিনি উল্লেখ করেন।
মাঠ-ঘাট চষে বেড়াচ্ছে সমর্থকরা ॥ আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনকে ঘিরে নৌকা মার্কার মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে ভোট প্রার্থনায় কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তার সকল সহযোগী সংগঠন, ১৪ দলের নেতৃবৃন্দ, বিভিন্ন উপজেলা থেকে জনপ্রতিনিধি, সরকার দলীয় নেতাকর্মীরা খন্ড খন্ড গ্রুপে ভাগ হয়ে পুরো নগরীর মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দদের নিয়ে ভোর থেকে মধ্যরাত পর্যন্ত গণসংযোগ ও উঠান বৈঠক অব্যাহত রেখেছেন রাজনৈতিক পরিবারের সন্তান নৌকার মাঝি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। গত ১০ জুলাই থেকে প্রচারনায় সর্বদা নির্বাচনী মাঠে একাধিক গ্রুপে ভাগ হয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সাহিদা আক্তার। বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপন, ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী, জেলার দুইবারের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, ইটালী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম দিলীপ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, গৌরনদী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া, পৌর কাউন্সিলর রেজাউল করিম টিটু, কাজী তৌফিক ইকবাল স্বজল, গোলাম আহাদ মিয়া রাসেল, বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান পল্টনের নেতৃত্বে ব্যাপক গণসংযোগ অব্যাহত রয়েছে। নগরীর অবহেলিত বর্ধিত অংশের উন্নয়নের জন্য তারা নৌকা মার্কার প্রাথীকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান করেন। এছাড়াও নৌকার পক্ষে গণসংযোগ করে ভোট প্রার্থনা করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, বঙ্গবন্ধু পরিষদের নেতা মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান।
জেলা পরিষদ সদস্যদের গণসংযোগ ॥ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নৌকা মার্কার সমর্থনে ব্যাপক গণসংযোগ অব্যাহত রেখেছেন বরিশাল জেলা পরিষদের সদস্যরা। নগরীর বাণিজ্যিক এলাকা চকবাজার, পদ্মাবতী রোড, ফলপট্টি, ঋষিপট্টি এলাকাসহ বিভিন্ন ওয়ার্ডে জেলা পরিষদের সাবেক প্যানেল মেয়র-১ এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার, সদস্য মনোয়ারুল ইসলাম অলি, ফারজানা বিনতে ওহাব, জিল্লুর রহমান মিয়া, শহিদ খান, পিয়ারা ফারুক বক্তিয়ার, উর্মিলা বাড়ৈ, সেলিনা পারভীন সাধারণ ভোটারদের কাছে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট প্রার্থণা করেন।
১১ কেন্দ্রে ইভিএম’এ ভোট ॥ সিটি কর্পোরেশনের চারটি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। যার প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হয়েছে। এখন যেকোনদিন ওইসব কেন্দ্রে ভোটারসহ সংশ্লিষ্টদের প্রশিক্ষন দেয়া হবে। রবিবার দুপুরে বরিশাল জেলা জেষ্ঠ্য নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোঃ হেলাল উদ্দিন খান জানান, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২ নম্বর ওয়ার্ডের দুইটি, ২০নম্বর ওয়ার্ডের তিনটি, ২১ নম্বর ওয়ার্ডে তিনটি ও ২৮ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। তিনি আরও জানান, ইতোমধ্যে প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হয়েছে। আগামী ২১ জুলাই বা এর কাছাকাছি যেকোনদিন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী বরিশালে আসতে পারেন। তিনি আসার পরই ওই ওয়ার্ডগুলোতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, কেন্দ্রের দুরত্ব ও ওয়ার্ডে শিক্ষিতের হারসহ বিভিন্ন দিক বিবেচনা করে নির্বাচন কমিশন এ ওয়ার্ডগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।
সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ১২ নম্বর ওয়ার্ডের দুইটি কেন্দ্রের মধ্যে কিশোর মজলিস সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নুরিয়া আইডিয়াল স্কুল। ২০ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মধ্যে আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়, বিএম কলেজের কলা ভবন ও বিএম কলেজের বাণিজ্য ভবন। ২১ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মধ্যে সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ, সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসার নিচ তলা এবং দ্বিতীয় তলা। ২৮ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মধ্যে দারুস সালাম কাশিপুর নেছারিয়া দারুল উলুম মাদ্রাসা, নবজাগরনী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চহুতপুর (এলেমদ্দিন শরিফ) মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। আর এ চারটি ওয়ার্ডের আওতায় ২৪ হাজার ৮০৬ জন ভোটার রয়েছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Maintained by : fns24.net