তাজা খবর:

চিতলমারীতে প্রথম অনুষ্ঠিত হল দৃষ্টিনন্দন নবান্ন উৎসব                    বগুড়ার শাজাহানপুরে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে মারপিট                    লালমনিরহাট সরকারী কলেজ শাখা ছাত্রদল সভাপতির আত্মহত্যা                    কপোতাক্ষের ভাঙ্গনে পাঁচ শতাধিক পরিবার গৃহহীন                    কাউনিয়ার পলি রানী’র পাঁ দিয়ে লিখেই পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ                    চরভদ্রাসনে ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা দিচ্ছে গ্রামবাসী                    মেহেরপুর জেলা বিএনপি নেতার বাড়ির মুল ফটক থেকে বোমা উদ্ধার                    ব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্র নিহত                    জামালপুরের দেওয়ানগঞ্জে এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার                    পীরগঞ্জে শ্বশুর বাড়িতে এসে যুবকের আত্নহত্যা                    
  • শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ১০ অগ্রাহায়ণ ১৪২৪

চন্দনাইশে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২

চন্দনাইশে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলার হাশিমপুর বাইন্ন্যা পুকুর পাড় এলাকায় গতকাল ২১ নভেম্বর মঙ্গলবার

চিংড়ির বহু গুণ

চিংড়ির বহু গুণ

চিংড়ি শুধু সুস্বাদু খাবারই নয়, এর বহু গুণও রয়েছে। কিন্তু অনেকেরই চিংড়ির এসব গুণের কথা

তরমুজের বীজ খেলে পাবেন এই বিস্ময়কর উপকারিতাগুলো!

তরমুজের বীজ খেলে পাবেন এই বিস্ময়কর উপকারিতাগুলো!

আচ্ছা কে আমাদের শিখিয়েছে বলুন তো এটা ভাল নয়, ওটা ভাল নয়!

মাংশের টুকরোত আল্লাহর নাম

মাংশের টুকরোত আল্লাহর নাম

কোন কাল্পনিক গল্প নয়, অবিশ্বাস্য হলেও সত্য পাবনার আটঘরিয়ায় কোরবানির মাংশের একটি টুকরোও

গাজীপুর প্রকল্পসমূহের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

এফএনএস (এম. এ ফিরোজ; গাজীপুর)

14 Oct 2015   08:09:04 PM   Wednesday BdST
A- A A+ Print this E-mail this
 গাজীপুর প্রকল্পসমূহের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কেয়ার বাংলাদেশ ও গাজীপুর সিটি কর্পোরেশন যৌথভাবে কেয়ার বাংলাদেশ-এর বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন এডঃ মোঃ আজমত উল্ল্যা খান, সাবেক মেয়র, টঙ্গী পৌরসভা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুর রহমান কিরণ, মেয়র (ভারপ্রাপ্ত),গাজীপুর সিটি কর্পোরেশন এবং সভাপতিত্ব করেছেন মোহাম্মাদ আমিনুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত), গাজীপুর সিটি কর্পোরেশন।

অনুষ্ঠানের এডঃ মোঃ আজমত উল্ল্যা খান বাংলাদেশের উন্নয়নে কেয়ার বাংলাদেশের অবদানের কথা তুলে ধরে বলেন, ‘বাংলাদেশে কেয়ার একটি মডেল’। তিনি বলেন, স্বাধীনতার পর থেকে কেয়ার বাংলাদেশ গ্রাম ও শহরাঞ্চলে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দরিদ্র ও হতদরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি তিনি উপস্থিত কাউন্সিলরদের গাজীপুরে প্রকল্প  বাস্তবায়নের ক্ষেত্রে সার্বিক সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের উন্নয়নে কেয়ার বাংলাদেশকে এ ধরনের উদ্যোগ গ্রহণ করার জন্যে ধন্যবাদ জানান ও সর্বাত্ত্বক সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন।   

অবহিতকরণ সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেছেন প্রফেসর ড. এ. এস. এম. মাকসুদ কামাল, ডীন, ফ্যাকাল্টি অব আর্থ এন্ড এনভায়রণমেন্টাল সাইন্স, ঢাকা বিশ্ববিদ্যালয়। তিনি ‘টেকসই উন্নয়নের লক্ষ্যে নগর ঝুঁকি হ্রাস সমন্বিত ব্যবস্থা গ্রহণ’ নামক উপস্থাপনায় গাজীপুরের বর্তমান সমস্যা এবং সম্ভাবনার কথা তুলে ধরেন। উক্ত অনুষ্ঠানে কেয়ার বাংলাদেশের পক্ষ থেকে প্রকল্পসমূহের সংক্ষিপ্ত বিবরণী উপস্থাপন করেন ডঃ মোঃ মেহরুল ইসলাম, ডিরেক্টর-প্রোগ্রাম এভিডেন্স, এ্যাডভোকেসি, রিসার্চ এন্ড লার্নিং।  

উল্লেখ্য, কেয়ার বাংলাদেশ একটি আন্তর্জাতিক উন্নয়নমূলক সংস্থা যা ১৯৪৯ সাল থেকে দরিদ্রতা দূরীকরণে এবং ন্যায় বিচার প্রতিষ্ঠায় নারী ও মেয়েশিশুকে বিশেষ গুরুত্ব প্রদানের মাধ্যমে কাজ করছে। এই লক্ষ্যকে সামনে রেখে সংস্থাটি বাংলাদেশে নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা, অর্থনৈতিক উন্নয়ন, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন, শিক্ষা, সুস্বাস্থ্য নিশ্চিতকরন, দুর্যোগ ও জলবায়ু পরিবর্তনে সহনশীলতা বৃদ্ধিসহ উন্নয়নের বিভিন্ন শাখায় নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

বর্তমানে কেয়ার বাংলাদেশ গাজীপুর সিটি কর্পোরেশনে মোট ৯ টি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পসমূহের মাধ্যমে যে সকল সেক্টরগুলোতে কাজ করা হচ্ছে তন্মদ্ধে নারীর ক্ষমতায়ন, সুস্বাস্থ্য নিশ্চিতকরন এবং দুর্যোগ ও জলবায়ু পরিবর্তনে সহনশীলতা বৃদ্ধি প্রধান। উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নে কমিউনিটি, গাজীপুর সিটি কর্পোরেশন, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সিটি কর্পোরেশন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি, কমিউনিটি ক্লিনিক, গার্মেন্টস মালিক ও শ্রমিক, স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান/সংস্থা অন্যতম গুরুত্বপূর্ণ অংশীদার। কেয়ার বাংলাদেশ বিশ্বাস করে, পরিচালনাধীন প্রকল্পসমুহের লক্ষ্য, উদ্দেশ্য, কর্মএলাকা এবং প্রত্যাশিত ফলাফল সম্পর্কে সকল অংশীদারদের জানার ফলে এর সাফল্য অর্জনকে তরান্বিত হবে।

কেয়ার বাংলাদেশে-এর ভিশন:
আমরা এমন এক বিশ্বের স্বপ্ন দেখি যেখানে বিরাজ করবে বিপুল সম্ভাবনা। সে বিশ্বে থাকবে মানুষের প্রতি মানুষের সহমর্মিতা ও সহনশীলতা, আর সামাজিক ন্যায়পরায়নতা। আমাদের প্রত্যাশা প্রতিটি মানুষের জন্য সুনিশ্চিত থাকবে মর্যাদাপূর্ণ জীবন ও সার্বিক নিরাপত্তা। বিশ্বব্যাপী দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে যে র্দুবার আন্দোলন চলছে, কেয়ার বাংলাদেশ হতে চায় সে আন্দোলনের অবিচ্ছেদ্য শক্তি এবং কাঙ্খিত সহযাত্রী। সর্বত্র আমরা আরো বেশি পরিচিত হয়ে উঠব সে সংগঠনের কর্মী হিসেবে যাদের স্বপ্ন ও সুদৃঢ় অঙ্গিকার হবে মানুষের মর্যাদাপূর্ণ জীবন প্রতিষ্ঠা।

মিশন: কেয়ার বাংলাদেশ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠির মতামত ও দাবিদাওয়া এমনভাবে তুলে ধরে, যা সকল পর্যায়ের জনমত, উন্নয়ন রীতি ও নীতিমালা প্রভাবিত করে। এই প্রভাব অর্জনের লক্ষ্যে আমরা তৃণমূল ও বৈশ্বিক অভিজ্ঞতা থেকে জ্ঞান আহরণ করি এবং তা নীতি নির্ধারণী মহল তথা সুশীল সমাজ, সরকার ও বেসরকারি খাতের কাছে উদ্দেশ্যপূর্ণ সম্পর্কের মাধ্যমে পৌঁছে দেই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Maintained by : fns24.net