তাজা খবর:

দূরপাল্লার যানবাহনে বিকল্প চালক রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর                    বগুড়ায় অস্ত্রের মুখে সাংবাদিক অপহরন ৭ ঘন্টা পর মুক্তি                    এডিস মশার বিস্তার ঠেকাতে ডিএসসিসির অভিযান                    রোহিঙ্গা ও স্থানীয়দের সহায়তায় আরও টাকা দিচ্ছে অস্ট্রেলিয়া                    নাইজেরিয়ায় কৃষক ও পশুপালকদের ব্যাপক সংঘর্ষে নিহত ৮৬                    সৌদি আরবে মিসাইল হামলা                    টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মৃত্যু ৬                    আবারও তুরস্কের প্রেসিডেন্ট হলেন এরদোয়ান                    গাজীপুরে বিধি লঙ্ঘনে ‘গা’ নেই ইসির                    পোল্যান্ডকে বিদায় করে টিকে রইল কলম্বিয়া                    
  • সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫

ছোট রণবীরের হেয়ার স্টাইল দেখে কি বললেন দীপিকা?

ছোট রণবীরের হেয়ার স্টাইল দেখে কি বললেন দীপিকা?

স্টাইলিশ তারকা হিসেবে রণবীর সিং নজর কেড়েছেন অনেকেরই। অদ্ভুত-অদ্ভুত সব পোশাক খুব অনায়েসে

স্বপ্নে নিজের অথবা অন্যের মৃত্যু দেখছেন? কী ইঙ্গিত জেনে নিন

স্বপ্নে নিজের অথবা অন্যের মৃত্যু দেখছেন? কী ইঙ্গিত জেনে নিন

স্বপ্নে মৃত্যু আমরা অনেকেই দেখে থাকি। এই স্বপ্ন ভয় ও দুশ্চিন্তা উদ্রেক করলেও

টাকার চিন্তা আপনার যৌনজীবনে প্রভাব ফেলতে পারে

টাকার চিন্তা আপনার যৌনজীবনে প্রভাব ফেলতে পারে

কথায় আছে ‘অর্থই সব অনর্থের মূল’। আবার এই অর্থই আপনাকে চিন্তামুক্ত রাখতে পারে।

ভুল ‘খবর’

ভুল ‘খবর’

‘নারীদের স্তনের দিকে টানা ১০ মিনিট তাকিয়ে থাকলে পুরুষের আয়ু বাড়ে গড়ে পাঁচ

তাহিরপুরে পনতীর্থে গঙ্গাস্নান ও শাহ-আরফিনের ওরস

এফএনএস (রমেন্দ্র নারায়ন বৈশাখ; তাহিরপুর, সুনামগঞ্জ) :

13 Mar 2018   07:50:46 PM   Tuesday BdST
A- A A+ Print this E-mail this
 তাহিরপুরে পনতীর্থে গঙ্গাস্নান ও শাহ-আরফিনের ওরস

 তাহিরপুর উপজেলার লাউডেরগড় সীমান্তবর্তী এলাকায় বুধবার (১৪ই মার্চ) থেকে ৩ দিনব্যাপী হযরত শাহ্ আরেফিন (র) ওরস মোবারক এবং শ্রীশ্রী অদ্বৈত প্রভুর জন্মধামে যাদুকাটা নদীতে  ১৫ মার্চ বৃহস্পতিবার ভোর ৫টা বিকেল ৫ ঘটিকা পর্যন্ত গঙ্গাস্নান ও বারুনী মেলা শুরু হবে।
দু ধর্মের দু,টি উৎসবকে কেন্দ্র করে তাহিরপুর উপজেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।
অপরদিকে প্রতিবছরের ন্যায় এবারও এ দু,টি উৎসবকে ঘিরে লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে শ্রীশ্রী অদ্বৈত প্রভুর মন্দির, সীমান্ত নদী যাদুকাটায় এবং সীমান্তঘেষা লাউড়েরগড় শাহ আরেফিন (র.) আস্তানায়। গত কয়েকদিন ধরে গঙ্গাস্নান ও ওরসকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত  থেকে ইতিমধ্যেই বিপুল সংখ্যক ভক্তবৃন্দ জমায়েত হয়েছেন এ দুটি জায়গায়।
এদিকে একই সময়ে দুই সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে আসা পূন্যার্থীরা প্রতি বছরই চাঁদাবাজি, অতিরিক্ত ভাড়া, মোটর সাইকেলসহ বিভিন্ন পরিবহনের চালকগণের দ্বারা প্রতারণার শিকার হন। গঙ্গাস্নান এবং শাহ্ আরেফিন (র.) ওরস উপলক্ষে উৎসবের তিনদিন এবং আগে ও পরে ৫ দিন সুনামগঞ্জ থেকে যাদুকাটা নদীর পাড় ও লাউড়েরগড় পর্যন্ত, একইভাবে মধ্যনগর থেকে লাউড়েরগড় পর্যন্ত, সুরমা নদীর বিভিন্ন খেয়াঘাটে, তাহিরপুর উপজেলার সুলেমানপুরে একই নদীর দুই খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায় হয়। বাদাঘাটের পাতারগাঁওয়ে সড়কের একটি অংশে চাঁদাবাজি হয়। বীরেন্দ্রনগর থেকে বড়ছড়া পর্যন্ত বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের নামে টাকা আদায় হয়। কাউকান্দি বাজার এলাকায় কাঁচা রাস্তায় চাঁদা আদায়ের শিকার হন মোটর সাইকেল যাত্রীরা। সীমান্ত সড়ক দিয়ে আসা ময়মনসিংহ, নেত্রকোনার পূন্যার্থীরা চাঁদাবাজদের বিভিন্ন জায়গায় চাঁদা দিয়েই গঙ্গাস্নান ও শাহ আরেফিন (র.) আস্তানায় ওরস এলাকায় পৌঁছান।
এসব স্থানে যেন চাঁদাবাজী না হয় সে ব্যাপারে সজাগ থাকতে এলাকাবাসীর পক্ষ থেকে প্রশাসনের প্রতি দাবি জানানো হয়েছে।
তাহিরপুর থানার অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধর বলেন, ‘এ বছর মেলা ও গঙ্গাস্নান উৎসবে নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনী নিয়োজিত থাকবে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্নেন্দু দেব জানান, বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও পরিবহন চালকদের হয়রানি রোধে প্রত্যেক এলাকার জনপ্রতিনিধিদের সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়াও বিশেষ বিশেষ জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন নিরাপত্তার দায়িত্বে থাকবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Maintained by : fns24.net