তাজা খবর:

পদ্মা সেতুর রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ করেন প্রধানমন্ত্রী                    খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য জনগণ মানবেনা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী                    বিএনপি-জামাতের বাংলাদেশে রাজনীতি করার কোন সুযোগ নেই: হানিফ                    ১২বরিশাল সিটির নয়টি কেন্দ্রে পূর্ণভোট গ্রহণ শনিবার                    জঙ্গী ও সন্ত্রাসীদের এই বাংলার মাটিতে স্থান নাই: পলক                    প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর কাজ পরিদর্শ করবেন রোববার                    ধর্ম নিয়ে রাজনীতি করতে দেবে না সরকার: এলজিআরডি মন্ত্রী                    চিতলমারীতে জনপ্রিয় হচ্ছে বয়োগ্যাস প্লান্ট নির্মাণ                    জেলেপল্লীতে চলছে সমুদ্রে যাওয়ার জোর প্রস্তুতি                    গঙ্গাচড়ায় রাঙ্গাতেই ভরসা তবে....                    
  • মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫

বাঁশবাগানে ফেলে যাওয়া বৃদ্ধা মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বরাষ্

বাঁশবাগানে ফেলে যাওয়া বৃদ্ধা মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন স্বরাষ্

নড়াইলের লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়ি গ্রামে বাঁশবাগানে ফেলে যাওয়া অসহায় বৃদ্ধা মায়ের চিকিৎসার দায়িত্ব

কালীগঞ্জের তৈলকূপী গ্রামের ঐতিহাসিক শিব মন্দির

কালীগঞ্জের তৈলকূপী গ্রামের ঐতিহাসিক শিব মন্দির

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের তৈলকূপী গ্রামে বেগবতী নদীর তীরে অযতœ আর অবহেলাই

কলেজ ছাত্রীকে পুড়িয়ে হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার

কলেজ ছাত্রীকে পুড়িয়ে হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার

পাবনার সাঁথিয়ায় মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের মেয়ে ও সরকারী এডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের ছাত্রী

অর্থাভাবে বিনাচিকিৎসায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে স্কুল ছাত্রী ইতি

অর্থাভাবে বিনাচিকিৎসায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে স্কুল ছাত্রী ইতি

অর্থাভাবে বিনাচিকিৎসায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে বেঁচে থাকার জন্য ছটফট করতে থাকা মেধাবী স্কুল

আগামীকাল ১৫ নভেম্বর সিডর দিবস

এফএনএস (মোঃ হাফিজুর রহমান; বরগুনা) :

14 Nov 2017   02:49:34 PM   Tuesday BdST
A- A A+ Print this E-mail this
 আগামীকাল ১৫ নভেম্বর সিডর দিবস

আজ ১৫ নভেম্বর, শোকাবহ সিডর দিবস। ২০০৭ সালের এই দিনে স্বাভাবিক জোয়ারের চেয়ে ১০ থেকে ১২ ফুট উচ্চতার পানি আঘাত হেনেছিলো উপকুলীয় জেলা বরগুনায়। পানির চাপে বুড়িরশ্বর, (পায়রা) বিষখালী ও বলেশ্বর নদীপাড়ের বেড়িবাঁধ ভেঙ্গে ভাসিয়ে নিয়ে যায় ৬৮ হাজার ৩শ ৭৯টি ঘরবাড়ি। পানিতে তলিয়ে নস্ট হয়ে যায় ৩৭ হাজার ৬৪ একর জমির ফসল। সরকারী হিসেব অনুযায়ী বরগুনায় ১ হাজার ৩৪৫ জন মানুষ প্রাণ হারিয়েছে। তবে বে-সরকারী হিসেবে নিহতের সংখ্যা প্রায় ২ হাজার এবং আহতের সংখ্যা ২৮ হাজার ৫০ জন। ভয়াবহ সিডরের ১০ বছর পার হলেও এখনও ১০০ কিমি বেরীবাধ অরক্ষিত অবস্থায় আছে বলে পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানাগেছে। সিডরের দিন মাত্র আধাঘন্টার তান্ডবে লন্ডভন্ড হয়ে যায় উপকূল বরগুনাসহ বেশ কয়েকটি জেলা। প্রবল তোড়ে বেরীবাঁধ উপচে এবং ভেঙে পানি ঢুকে চেনা জনপদ মুহুর্তে পরিণত হয় অচেনা এক ধ্বংসস্তুপে।

সিডর দিবস উপলক্ষ্যে বরগুনা প্রেসক্লাব বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। জেলা প্রশাসন ও বেসরকারি উন্নয়ন সংগঠনগুলো এ কর্মসূচিতে অংশগ্রহণ করবে। সকাল ৮টায় শোক র‌্যালী শেষে গর্জনবুনিয়া গনকবরে পুস্পস্তব অর্পন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই: