তাজা খবর:

চিতলমারীতে প্রথম অনুষ্ঠিত হল দৃষ্টিনন্দন নবান্ন উৎসব                    বগুড়ার শাজাহানপুরে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে মারপিট                    লালমনিরহাট সরকারী কলেজ শাখা ছাত্রদল সভাপতির আত্মহত্যা                    কপোতাক্ষের ভাঙ্গনে পাঁচ শতাধিক পরিবার গৃহহীন                    কাউনিয়ার পলি রানী’র পাঁ দিয়ে লিখেই পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ                    চরভদ্রাসনে ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা দিচ্ছে গ্রামবাসী                    মেহেরপুর জেলা বিএনপি নেতার বাড়ির মুল ফটক থেকে বোমা উদ্ধার                    ব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কলেজ ছাত্র নিহত                    জামালপুরের দেওয়ানগঞ্জে এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার                    পীরগঞ্জে শ্বশুর বাড়িতে এসে যুবকের আত্নহত্যা                    
  • মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৬ অগ্রাহায়ণ ১৪২৪

ভূমিকম্পের পূর্বাভাস দিবে কৃত্রিম বুদ্ধিমত্তা

ভূমিকম্পের পূর্বাভাস দিবে কৃত্রিম বুদ্ধিমত্তা

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) বা কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আজ বিশ্বজুড়ে মাতামাতি। হেন কোনো

চিংড়ির বহু গুণ

চিংড়ির বহু গুণ

চিংড়ি শুধু সুস্বাদু খাবারই নয়, এর বহু গুণও রয়েছে। কিন্তু অনেকেরই চিংড়ির এসব গুণের কথা

তরমুজের বীজ খেলে পাবেন এই বিস্ময়কর উপকারিতাগুলো!

তরমুজের বীজ খেলে পাবেন এই বিস্ময়কর উপকারিতাগুলো!

আচ্ছা কে আমাদের শিখিয়েছে বলুন তো এটা ভাল নয়, ওটা ভাল নয়!

মাংশের টুকরোত আল্লাহর নাম

মাংশের টুকরোত আল্লাহর নাম

কোন কাল্পনিক গল্প নয়, অবিশ্বাস্য হলেও সত্য পাবনার আটঘরিয়ায় কোরবানির মাংশের একটি টুকরোও

‘রোহিঙ্গা ফিরিয়ে নিতে আন্তর্জাতিক মহল চাপ প্রয়োগ করতে পারে’

এফএনএস (এইচ.এম. গিয়াস উদ্দিন; ঝালকাঠি)

11 Nov 2017   07:22:52 PM   Saturday BdST
A- A A+ Print this E-mail this
 ‘রোহিঙ্গা ফিরিয়ে নিতে আন্তর্জাতিক মহল চাপ প্রয়োগ করতে পারে’

রোহিঙ্গা ইস্যুতে মানবাধিকার সংগঠনগুলির ভুমিকা নিয়ে প্রশ্ন তোলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, যখন মায়ানমারের নির্যাতিত রোহিঙ্গারা নির্যাতিত হয়ে দেশ ছেড়ে বাংলাদেশে আশ্রায় নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আশ্রায় দিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রশাংসা কুড়িয়েছেন। ইতিমধ্যে তিনি মাদার অব হিউমিনিটি অখ্যায়িংত হয়েছেন। কিন্তু বাংলাদেশের মানবাধিকার সংগঠনগুলো চুপ কেন। তারা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সামাজিক আন্দোলন করতে পারে। এটাও মানবাধিকারের আওতায় পরে। শনিবার সকাল ১১টায় ঝালকাঠি ঝালকাঠিতে বর্ণ্যাঢ্য আয়োজনে বাংলাদেশ মানবাধিকার কমিশনের বরিশাল আঞ্চলিক সম্মেলনের উদ্বোধনকালে  মানবাধিকার সংগঠনগুলোকে উদ্দেশ্যে করে এ কথাগুলো বলেন শিল্পমন্ত্রী আলহাজ¦ আমির হোসেন আমু এমপি। জেলা সাধারন সম্পাদক আবু সাইদ খানের সঞ্চালনায় ও সভাপতি এড. লিয়াকত আলী খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহাসচিব ডঃ সাইফুর ইসলাম দিলদার, জেলা প্রশাসক মো. হামিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, রাহাত আনোয়ার হাসপাতালের কর্ণধার ডাঃ আনোয়ার হোসেন, বরিশাল জেলা মানবাধিকারের সভাপতি মাহামুদুল হক খান মামুন প্রমুখ। পরে অতিথিদের মাঝে ক্রেস্ট ও সম্মাননা স্মারক দেওয়া হয়। দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলানায়তনে কৃষকদের মাঝে বিণামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন মন্ত্রী আম্ ুতিনি বলেন, অন্যান্য সরকারের আমলে বাংলাদেশ কখনও খাদ্যে উদ্ধৃত্ত হতে পারে নি। স্বয়নংসম্পূনাও অর্জন করতে পারেনি। বএনপি জোট সরকারের আমলে সারের দাবিতে কৃষকদের উপর গুলি চালানো হয়েছিল। কিন্তুু আমরা যখন ক্ষমতায় আসি তখন সারের দাবি জানাতে হয় না তার আগেই কৃষকরা সার পেয়ে যায়। এমনকি ২০১৪ সালের নির্বাচনকে বানচাল করার জন্য যেভাবে সাড়া দেশে তান্ডবলীলা চালানো হয়েছিল, পেট্রোল বোমা মেরে  গণহত্যা চালানো হয়েছিল, সাড়া দেশে গাছ কেটে সড়ক অবরোধ করা হয়েছিল তখনও কৃষকরা সময়মত সাড় পেয়েছে। এর আগে ১৯৯৮ সালে শেখ হাসিনা জখন ক্ষমতায় ছিল তখন স্মরণ কালের ভয়াভয় বণ্যা হয়েছিল যেটা তিন মাস স্থায়ী ছিল, তখন সাড়া দুনিয়া বলেছিল দুইকোটি লোক না খেয়ে মারা যাবে। কিন্তু শেখ হাসিনার দৃঢ়তা একটি লোকও না খেয়ে মারা যায়নি। তখনও কৃষকরা সময় মত সার ঔষধ পেয়েছে। শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলানায়তনে কৃষকদের মাঝে বিণামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ আবু বক্কর সিদ্দিকি। সদর উপজেলার ৬৮৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
এর আগে ৭০ লাখ ৫০ হাজার টাকা ব্যায়ে নির্মিত ঝালকাঠির আকলিমা মোয়াজ্জেম মহা বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিকেল ৩ টায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমু।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:

জাতীয়-এর সর্বশেষ

Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Maintained by : fns24.net