fairnews24 Logo

শিক্ষার্থীরা সরকারকে বিশ্বাস করে না : মওদুদ

এফএনএস অনলাইন | 03 Aug 2018   02:08:42 PM   Friday
 শিক্ষার্থীরা সরকারকে বিশ্বাস করে না : মওদুদ

কোটা আন্দোলন নিয়ে প্রতারণার কারণে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও এই সরকারকে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে লেবার পার্টি আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সব মহলের অবিশ্বাসে সরকারের বিরুদ্ধে গণবিস্ফোরণ ঘটবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন মওদুদ।

বিএনপি নেতা বলেন, শিক্ষার্থীরা চোখে আঙুল দিয়ে এ সরকারের ব্যর্থতা দেখিয়েছে। নিরাপদ সড়কের দাবিতে নজিরবিহীন আন্দোলন গড়ে তুলেছে। তাদের আন্দোলনের মুখে দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়েছে সরকার।

এদিকে, সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকেও রাজনৈতিক প্রতিপক্ষ দমনে কাজে লাগানোর ষড়যন্ত্র করছে সরকার।

সর্বক্ষেত্রে অরাজকতা তৈরি করার অভিযোগ করে এই সরকারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে এ আহ্বান জানান তিনি।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব।

এ ঘটনার পর রাজধানীসহ সারা দেশে কোমলমতি শিক্ষার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ করে। তারা নিরাপদ সড়কসহ নয় দফা দাবি তুলে করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব দাবি মেনে নিয়ে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন।

এরই মধ্যে কুর্মিটোলায় নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাসচাপায় সহপাঠীদের মৃত্যুর পর রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। এর পর থেকে ঢাকার অভ্যন্তরীণ সড়কগুলোয় বাস চলাচল একেবারেই কমে যায়। এমনকি আন্তজেলা বাস চলাচলও বন্ধ হয়ে যায়।

তবে আজ পরিবহন মালিক ও শ্রমিকরা সারা দেশে বাস চলাচল বন্ধ রেখেছে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-11-21 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।