fairnews24 Logo

নিয়োগ দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের সংবাদ সম্মেলন

এফএনএস (মোঃ রিয়াজুল ইসলাম; দিনাজপুর) : | 18 Sep 2018   08:12:12 PM   Tuesday
 নিয়োগ দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের সংবাদ সম্মেলন

নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন করেছে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের আন্দোলনকারী উন্নয়ন শ্রমিকরা।
২৩ সেপ্টেম্বরের মধ্যে তাদের নিয়োগ দেয়ার দৃশ্যমান পদক্ষেপ গ্রহন করা না হলে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে লাগাতার অবস্থান কর্মসুচি ঘোষনা করেছে আন্দোলনকারী শ্রমিকরা।

গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় বড়পুকুরিয়া কয়লা খনির মোড়ে সংবাদ সম্মেলন করে  এই কর্মসূচি ঘোষনা করেন শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ।
আগামী ২৪ সেপ্টেম্বর থেকে তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে এবং তাতেও দাবী পুরন না হলে আরো কঠোর আন্দোলনের হুসিয়ারী দেন তারা।

সংবাদ সম্মেলনে আন্দোলনকারী শ্রমিকরা জানায়, তারা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের নির্মানকালীন উন্নয়ন শ্রমিক। তাদের হাতেই তৈরী হয়েছে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের ২৭৫ মেগওয়াটের তৃতীয় ইউনিটটি। সেই সময় কতৃপক্ষের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী তাদেরকে উৎপাদন কাজে নিয়োগ দেয়ার কথা। কিন্তু তৃতীয় ইউনিটটিতে বিদ্যুৎ উৎপাদন শুরু হওয়ার পর এখন তাদের উৎপাদন কাজে নিয়োগ না দিয়ে বাহির থেকে অদক্ষ শ্রমিকদের অর্থের বিনিময় নিয়োগ করছে বলে অভিযোগ করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ।
এসময় সংবাদ সম্মেলনে ছিলেন, শ্রমিক আন্দোলন পরিচালনাকারী কমিটির সভাপতি হাবিবুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ান (টিইউসি) ফুলবাড়ী উপজেলা শাখার সাধারন সম্পাদক নুর আলম, শ্রমিক নেতা মাজেদুর রহমান, মোরশেদ আলম, শাহাজাহান কবির প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2019-03-23 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।