fairnews24 Logo

ফেঞ্চুগঞ্জে ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে সার্ভার জটিলতা

এফএনএস (মোঃ দেলোয়ার হোসেন পাপ্পু; ফেঞ্চুগঞ্জ, সিলেট) : | 06 Jan 2018   04:41:13 PM   Saturday
 ফেঞ্চুগঞ্জে ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে সার্ভার জটিলতা

সিলেটের ফেঞ্চুগঞ্জে ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে সার্ভার জটিলতা দেখা দিয়েছে। ফলে  তথ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সংশ্লিষ্ট ইউনিয়নবাসী। এক চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। জন্ম-মৃত্যু সনদসহ যে কোন তথ্য সেবা পেতে বার বার ইউনিয়নে ধরনা দিচ্ছেন সাধারণ মানুষ। এ নিয়ে গ্রাহকদের সাথে প্রায়ই বাক-বিতন্ডার শিকার হচ্ছেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোর দায়িত্বে নিয়োজিত উদ্যোক্তাদের।  
এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে উপজেলার ১ নং ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টারে। গত বৃহস্পতিবার (০৪/০১/১৮) দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায় এমন চিত্র। ছত্তিশ গ্রামের সূর্য্যবান বেগম প্রায় ৫ দিন এসেছেন তার নাতির জন্মসনদ নেয়ার জন্য তবে পেয়েছেন কিন্তু কারণ হিসেবে তাকে জানানো হয়েছে ইন্টারনেট খারাপ থাকায় এমন বিলম্ব হয়েছে। এমন অভিযোগ করেন কৃষিবিষয়ক তথ্য জানতে আসা কৃষক হালিম মিয়া ও শিপু মিয়া এবং এনআইডি’র ভেরিফাই কপি নিতে আসা সুজন মিয়া।। এ ব্যাপারে কথা হয় ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের দায়িত্বে নিয়োজিত উদ্যোক্তা মোঃ হারুন মিয়া ও আবিদুর রহমানের সাথে। তারা এ প্রতিবেদককে জানান, বিগত কয়েকমাস যাবৎ ফেঞ্চুগঞ্জ উপজেলায় প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) গুলোতে সার্ভার জটিলতা দেখা দেয়ায় ইউনিয়নে আসা গ্রাহকদের সময়মত সেবা দিতে পারছেন না তারা। এ নিয়ে গ্রাহকদের সাথে প্রায়ই বাক-বিতন্ডার শিকার হচ্ছেন উদ্যোক্তারা। বিষয়টি সিলেটের সংশ্লিষ্ট আইটি সেকশনে জানানো হয়েছে। তবে আগামি দু/তিন মাসের মধ্যে ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টারে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হওয়ার কথা রয়েছে বলে জানালেন উদ্যোক্তারা।  
ফেঞ্চুগঞ্জে ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) গুলোর সার্ভার জটিলতা সমাধানে সংশ্লিষ্টদের প্রতি জরুরী প্রদক্ষেপ নেওয়ার জোর দাবি জানিয়েছেন ফেঞ্চুগঞ্জ উপজেলাবাসী।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2018-09-26 এফএনএস২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত।