Logo বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

বাংলাদেশে সর্বোচ্চ গ্রাহক সেবা দেয়া ও ব্যক্তি মালিকানাধীন ডিডিটালাইজড সংবাদ সংস্থা ‘ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)’ । ২০১০ সালের জুন মাসে এটি প্রতিষ্ঠিত হয়। সংবাদ সংগ্রহ করে সংবাদপত্র, সাময়িকী ও ইলেট্রনিক্স মিডিয়ায় বন্টন করে থাকে প্রতিষ্ঠানটি।

দেশের প্রতিটি জেলাসহ প্রায় দুই শতাধিক এবং দেশের বাইরে ইউরোপ, আমেরিকা, অষ্ট্রেলিয়া মহাদেশের বিভিন্ন দেশে প্রায় অর্ধশতাধিক সংবাদপত্রে নিয়মিতভাবে সংবাদ সরবরাহ করে আসছে ‘ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)’। একই সাথে প্রতিদিন www.fns24.com ওয়েবসাইটে জাতীয় ও আন্তর্জাতিক সর্বশেষ ও গুরুত্বপূর্ণ সংবাদসহ চলমান ঘটনার তথ্যনির্ভর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি মানুষের সৃজনশীলতা ও জীবন সংগ্রামের চিত্রকে তুলে ধরছে ‘এফএনএস’। আর এই সাফল্য অর্জন করতে প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছেন আমাদের একঝাঁক তরুণ ও প্রবীণ মেধাবী সাংবাদিক। এফএনএস’র ওয়েবসাইটে বিপুল সংখ্যক পাঠক অংশ নিচ্ছে। ইতোমধ্যে ‘এফএনএস’ দেশ-বিদেশে একটি মানসম্পন্ন বার্তা সংস্থা হিসেবে পরিচিতি লাভ করেছে।

বাংলাদেশের কম্পিউটার ব্যবস্থায় এই সংবাদ সংস্থার নীতি নির্ধারণ ও সমস্ত কার্যক্রম তত্বাবধান করে একটি পরিচালনা পরিষদ। কোম্পানির পরিচালকদের সিদ্ধান্তক্রমে পরিচালকদের মধ্য হতে একজন ব্যবস্থাপনা পরিচালক এবং তিনিই প্রধান নির্বাহী ও সংস্থার সম্পাদক ।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) সম্পর্কিত প্রায়শ জিজ্ঞাস্য ও প্রশ্নাবলী

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) একটি সংবাদ সংস্থা নাকি সংবাদপত্র?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) একটি সংবাদ সংস্থা এবং এফএনএস২৪.কম অনলাইন সংবাদপত্র। এফএনএস দেশের প্রতিটি জেলাসহ দেশে প্রায় দুই শতাধিক এবং দেশের বাইরে ইউরোপ, আমেরিকা, অষ্ট্রেলিয়া মহাদেশের বিভিন্ন দেশে প্রায় অর্ধশতাধিক সংবাদপত্রে নিয়মিতভাবে সংবাদ সরবরাহ করে আসছে। একই সাথে এফএনএস২৪.কম জাতীয় ও আন্তুর্জাতিক সর্বশেষ ও গুরুত্বপূর্ণ সংবাদসহ চলমান ঘটনার তথ্যনির্ভর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি মানুষের সৃজনশীলতা ও জীবন সংগ্রামের চিত্রকে তুলে ধরছে।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর উৎপত্তি কবে?.
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) সংবাদ সংস্থা হিসাবে ২০১০ সালের জুন মাসে প্রতিষ্ঠিত হয় এবং ২০২২ সালের জুন মাসে এক যুগ পূর্ণ করে।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) কি রাজনৈতিকভাবে জোটবদ্ধ?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) যথার্থ প্রেক্ষাপট এবং প্রাসঙ্গিক পটভূমির তথ্যনির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ কোনো বিশেষ দল বা গোষ্ঠীর প্রতি পক্ষপাতহীনভাবে প্রকাশ করে। ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর প্রাথমিক লক্ষ্য হলো সামগ্রিক বিষয়ে সঠিক ও নির্ভরযোগ্য তথ্য প্রদান করে এর পাঠকদের অনুপ্রাণিত করা।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর কি কোনো সম্পাদকীয় পক্ষপাত আছে?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর একমাত্র সম্পাদকীয় পক্ষপাত হলো সত্যতা, ন্যায্যতা, নৈতিকতা এবং সুসঙ্গত, সুস্পষ্ট, যুক্তিপূর্ণ ও সাময়িক বিষয়বস্তুর প্রতি।

অনলাইনে মন্তব্য ও প্রতিক্রিয়ার বিষয়ে ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর নীতি কী?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) কখনোই অনলাইন মন্তব্য এবং প্রতিক্রিয়া সেন্সর বা সম্পাদনা করে না - যদি না এটি বিষয় থেকে বিচ্যুত হয় বা ব্যক্তিগত আক্রমণ হয়।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) কি বাংলাদেশের সবচেয়ে বড় সংবাদ প্রদানকারী প্রতিষ্ঠান?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর গ্রাহক সংখ্যা বাংলাদেশি যেকোনো সংবাদ সংস্থা থেকে সবচেয়ে বেশি।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর পাঠক কারা, সংখ্যা কত?
www.fns24.com বিশ্বব্যাপী প্রচারিত একটি ওয়েবসাইট এবং সবার জন্য উন্মুক্ত। ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) দেশের প্রতিটি জেলাসহ দেশে প্রায় দুই শতাধিক এবং দেশের বাইরে ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া মহাদেশের বিভিন্ন দেশে প্রায় অর্ধশতাধিক সংবাদপত্রে নিয়মিতভাবে সংবাদ সরবরাহ করে আসছে। এছড়া গুগল অ্যানালিটিক্স-এর মাধ্যমে জানা যায় যে, বিশ্বের ২০০টি দেশ ও অঞ্চল থেকে পাঠকরা ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর সঙ্গে প্রতিনিয়তই সংযুক্ত হচ্ছেন।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর মূল চালিকাশক্তি কী?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর মূল চালিকাশক্তি হলো- এর বিশ্বস্ততা, নির্ভরযোগ্যতা এবং সত্যতা। সংবাদ সংগ্রহ এবং প্রকাশনায় দ্রুততার জন্য বিখ্যাত হলেও - ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) গতির চেয়ে সত্যতাকে অগ্রাধিকার দেওয়ার জন্যও ব্যাপকভাবে পরিচিত।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) কীভাবে অন্যান্য বাংলাদেশি সংস্থার সাথে নিজেকে বৈশিষ্টম-িত করে?
প্রতিটি সংবাদ সংস্থার আলাদা বৈশিষ্ট রয়েছে। ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) তার প্রতিযোগীদের তুলনায় ধারাবাহিকভাবে দ্রুততর ‘প্রমাণিক সংস্করণ’ প্রদানের জন্য একটি খ্যাতি অর্জন করেছে। অন্যান্য সংবাদ প্রদানকারীর তুলনায় সারা বছর ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর গ্রাহক সংখ্যাই বাংলাদেশের পছন্দের সংস্থা হিসেবে এর অবস্থানের প্রমাণ।

ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস) কোথায় অবস্থিত?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর নিউজরুমটি ঢাকার আর্থিক কেন্দ্র মতিঝিল, বাংলাদেশের প্রশাসনিক কেন্দ্র সচিবালয় এবং রাজধানী শহরের কূটনৈতিক মহলের কাছাকাছি দূরত্বের মধ্যে অবস্থিত। ঠিকানা: ২৪/ডি তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০।

অংশীদারদের প্রতি ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর দীর্ঘকালের আকর্ষণ কী?
ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর গ্রাহক এবং এফএনএস২৪.কম এর পেজ-ভিউ এবং সাইটে ব্যয়কৃত সময় প্রতি বছর বাড়ছে। এফএনএস২৪.কম-এ গড়ে প্রত্যেক দর্শক চারটি পৃষ্ঠা দেখেন এবং সাইটে প্রায় সাড়ে আট মিনিট ব্যয় করেন। ফেয়ার নিউজ সার্ভিস লিমিটেড (এফএনএস)-এর সঙ্গে পাঠকদের সংশ্লিষ্টতা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। এই সাফল্য অর্জন করতে প্রতিনিয়ত পরিশ্রম করে যাচ্ছেন আমাদের একঝাঁক তরুণ ও প্রবীণ মেধাবী সাংবাদিক। এফএনএস’র ওয়েবসাইটে বিপুল সংখ্যক পাঠক অংশ নিচ্ছেন। ইতোমধ্যে ‘এফএনএস’ দেশ-বিদেশে একটি মানসম্পন্ন বার্তা সংস্থা হিসেবে পরিচিতি লাভ করেছে।

সার্টিফিকেট অফ ইনকরপোরেশন নং- C-85492/10
ই-ট্রেড লাইসেন্স নং TRAD/DSCC/317148/2019,
টিন নং ৩১১৭২৬৪০২০২৪/কর সাঃ-৩১৪


 

                     
আপনার পছন্দের এলাকার সংবাদ পড়তে চাই: