তাজা খবর:

কোকোর জন্য দেশবাসীর দোয়া চাইলেন খালেদা জিয়া                    বগুড়ায় রাতে যানবাহন ভাঙচুর ও ট্রাকে আগুন                    আপনাদেরও পেট্রলবোমা দিয়ে জনগণ পুড়িয়ে মারবে                    রাজধানীতে আড়াই শ’ সিসি ক্যামেরা বসান হবে                    জনতার আদালতে খালেদার বিচার হবে : বাণিজ্যমন্ত্রী                      ত্রিপোলিতে হোটেলে হামলায় মার্কিনিসহ নিহত ১০                    বৃহস্পতিবার ঢাকাসহ ৯ জেলায় হরতাল                    শামসুজ্জামান দুদু দুই দিনের রিমান্ডে                    যোগেন্দ্রনাথ মন্ডলের ১১২তম জন্মজয়ন্তী উৎসব বৃহস্পতিবার                    অবরোধেও চলবে এসএসসি পরীক্ষা                    
  • বৃহস্পতিবার, ২৯ জানুয়ারি ২০১৫, ১৫ মাঘ ১৪২১

বন্দুক নিয়ে ক্লাসে ঢুকবেন শিক্ষকরা!

বন্দুক নিয়ে ক্লাসে ঢুকবেন শিক্ষকরা!

পাকিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাকতুনখোয়া প্রদেশের শিক্ষকদেরকে ক্লাসে আগ্নেয়াস্ত্র নিয়ে ঢুকতে দেয়া হবে। গত

পাপারাজ্জিদের কবলে অর্ধনগ্ন মাইলি

পাপারাজ্জিদের কবলে অর্ধনগ্ন মাইলি

অনাবৃত শরীরে বয়ফ্রেন্ডের সঙ্গে নির্জন সমুদ্রসৈকতে স্নানের আনন্দ নিলেন পপস্টার মাইলি সাইরাস। যেন ফিরে গেলেন

বাংলাদেশ দলকে ফেভারিট ভাবছে মালওয়েশিয়া

বাংলাদেশ দলকে ফেভারিট ভাবছে মালওয়েশিয়া

বৃহস্পতিবার শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে স্বাগতিক বাংলাদেশ দলকে ফেভারিট ভাবছে

বিশ্বকাপে নগ্ন হওয়ার ঘোষণা পুনমের

বিশ্বকাপে নগ্ন হওয়ার ঘোষণা পুনমের

গত ক্রিকেট বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হলে নগ্ন হয়ে রাস্তায় দৌড়াবেন বলে ঘোষণা দিয়েছিলেন ভারতের বিতর্কিত

কোকোর জন্য দেশবাসীর দোয়া চাইলেন খালেদা জিয়া

এফএনএস

28 Jan 2015   09:23:46 PM   Wednesday BdST
A- A A+ Print this E-mail this
 কোকোর জন্য দেশবাসীর দোয়া চাইলেন খালেদা জিয়া
খালেদা জিয়া

প্রয়াত কনিষ্ঠ ছেলে আরাফাত রহমান কোকোর জন্য দেশবাসীর কাছে এক বিবৃতিতে দোয়া চেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
একইসঙ্গে যাঁরা কোকোর মৃত্যুতে শোক জানিয়েছেন, তার জানাজা, গায়েবানা জানাজা ও দোয়া মাহফিলে অংশ নিয়েছেন তাদের কৃতজ্ঞতা, মোবারকবাদ ও অভিনন্দন জানান তিনি।
গতকাল বুধবার রাত আটটা ১৫ মিনিটে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান স্বাক্ষরিত বিবৃতিটি গণমাধ্যমে এসে পৌঁছায়। বিবৃতিটি হুবহু তুলে ধরা হলো-
“মহান স্বাধীনতার ঘোষক, বীরমুক্তিযোদ্ধা, সেনাবাহিনীর প্রধান এবং রাষ্ট্র ও সরকার প্রধানের ছেলে হিসাবে আমাদের এই সন্তানটি একটি রাজনীতিক পরিবারে বেড়ে ওঠা সত্বেত্ত কখনো রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট হয়নি। কেবল মাত্র সে ক্রীড়াঙ্গনের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিল। দুর্ভাগ্যের বিষয়,  শুধু শহিদ জিয়া পরিবারের একজন সদস্য হবার কারণেই তাকে নানামুখী জুলুম-নির্যাতন, হেনস্তা-অপপ্রচারের শিকার হতে হয়েছে।
“অসুস্থ হয়ে প্রবাসে চিকিৎসাধীন থাকা অবস্থাতেও সে চরম প্রতিহিংসামূলক বৈরিতা থেকে নিষ্কৃতি পায়নি। ভাগ্যের এমনই নিষ্ঠুর পরিহাস যে, মা হিসাবে আমি প্রায় আট বছর ধরে এই অসুস্থ সন্তানটির মুখ দেখার সুযোগ থেকেও বঞ্ছিত ছিলাম। অবশেষে আমাকে সন্তানের লাশ গ্রহণ করতে হলো। সর্বশক্তিমান আল্লাহ্ রাব্বুল আলামীনের কাছে আমি এর বিচারের ভার অর্পণ করলাম।
“এই গভীর বেদনা ও শোকের মুহূর্তে সকলের কাছ থেকে যে বিপুল সহানুভূতি, সহমর্মিতা ও সমবেদনা পেয়েছি তা আমার হৃদয় স্পর্শ করেছে।
“কুয়ালালামপুরে কোকোর প্রথম নামাজে জানা যায় অতীতের সকল রেকর্ড ভেঙে যে বিপুলসংখ্যক মানুষের ঢল নেমেছে আমি তার জন্য প্রবাসী বাংলাদেশীদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
“অন্যান্য দেশেও প্রবাসীদের বিপুল অংশগ্রহনে গায়েবানা জানাজার আয়োজনের জন্য আমি তাদেরকেও অভিনন্দন জানাচ্ছি।
“দেশের প্রতিটি জেলা-উপজেলায় এবং বিভিন্ন প্রতিষ্ঠানে বিএনপি, আমাদের অঙ্গ ও সহযোগী-সংগঠন, ২০দলসহ অন্যান্য রাজনীতিক দল ও সমাজিক সংগঠন এবং ব্যক্তি উদ্যোগে কোকোর বিদেহী রুহের মাগফিরাতের জন্য গায়েবানা জানাজা ও দোয়া মাহফিলের আয়োজন যাঁরা করেছেন আমি তাদেরকেও আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি।
“জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মরহুম আরাফাত রহমান কোকোর জানাজার নামাজে দলমত, শ্রেণীপেশা নির্বিশেষে সর্বস্তরের লাখ লাখ মানুষ শরিক হয়ে যে অবিস্মরণীয় ইতিহাস সৃষ্টি করেছেন তাতে আমি গভীরভাবে অভিভূত। ধন্যবাদ প্রিয় দেশবাসীকে। জিয়া পরিবারের প্রতি গণমানুষের এই অপরিমেয় ভালবাসার বহি:প্রকাশ আমাকে আরো একবার নতুন করে কৃতজ্ঞতার ঋণে আবদ্ধ  করলো। বিপুলসংখ্যক মানুষের এই উপস্থিতিতে আমি গভীরভাবে অনুপ্রাণিত হলাম। শোক কাটিয়ে ওঠার শক্তি সঞ্চয়ে সর্বস্তরের দেশবাসীর এই অংশগ্রহণ আমাকে অনেক সাহায্য করবে।
“বিভিন্ন ভ্রাতৃপ্রতিম দেশের নেতৃবৃন্দের প্রতি আমি গভীর কৃতজ্ঞতা জানাই। আমার এই দুঃখের সময়ে তারা শোকবার্তা পাঠিয়ে সহমর্মিতা জ্ঞাপন করেছেন। আমি বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং আন্তর্জাতিক সংস্থা ও কূটনৈতিক মিশনের প্রতিনিধিদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। তাঁরা শোকবার্তা পাঠিয়ে এবং সশরীরে আমার কার্যালয়ে এসে সহানুভূতি জানিয়েছেন।
“বিএনপি ও ২০ দলসহ বিভিন্ন রাজনীতিক দল-জোটের নেতা-কর্মী, পেশাজীবী, নাগরিক সমাজের সদস্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে জড়িত ব্যক্তিত্ববর্গসহ নরনারী, শ্রেণী-পেশা ও বয়স নির্বিশেষে সর্বস্তরের মানুষকে আমি ধন্যবাদ দিচ্ছি ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তারা আমার কার্যালয়ে এসে শোক প্রকাশ ও সহমর্মিতা জ্ঞাপন করেছেন।
“তাঁরা এ সময়ে আমার সঙ্গে দেখা করতে না পারায় আমি গভীরভাবে দুঃখিত। আমি আশা করি পরিস্থিতির বিবেচনায় সকলেই বিষয়টিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
“আমি কোকোর জন্য সকলের কাছে দোয়া চাই। দেশবাসীকে বলবো, আমি আপনাদের মাঝে আছি এবং যতদিন বেঁচে আছি আপনাদের সঙ্গেই থাকবো ইনশাআল্লাহ।”

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Development by : eMythMakers.com