তাজা খবর:

উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার                    চিতলমারীতে ইট বোঝাই ট্রলি উল্টে ২ জন নিহত                    পুলিশের রাতভর যৌথ অভিযানে জুটল ২৮ বস্তা কাঁচা মরিচ                    দাকোপে পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ ১ নারী গ্রেফতার                    লক্ষ্মীছড়ি ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা                    সাঁথিয়ার গৌরীগ্রাম ইউনিয়ন ছাত্রদলের কমিটি গঠন                    সেনবাগে আ.লীগ প্রার্থী বেসরকারি ভাবে নির্বাচিত                    নিয়ামতপুরে উপ-নির্বাচনে ডঃ পরিমল নির্বাচিত                    বন্ধুর উপকার করতে গিয়ে ফেঁসে গেছেন অপর বন্ধু                    কালিগঞ্জে সহঃ উপঃ শিক্ষা অফিসারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ, দৌড়ঝাঁপ                    
  • মঙ্গলবার, ২৩ মে ২০১৭, ৯ জ্যৈষ্ঠ ১৪২৪

তেলআবিবে কী হয়েছিল মেলানিয়ার?

তেলআবিবে কী হয়েছিল মেলানিয়ার?

তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়ার

ফের প্রেমে মজলেন তারা!

ফের প্রেমে মজলেন তারা!

হারিয়ে যাওয়া প্রেম কি ফের জেগে উঠলো! কাটরিনার সোশ্যাল পেজ ফলো করলে, এ

নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয় বাংলাদেশের

নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয় বাংলাদেশের

প্রথম ম্যাচের মতো সবুজ ছিল না উইকেট। ব্যাটসম্যানদের জন্য উইকেটে বিশেষ কোনো ভয়

আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আজ আবারো আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যে দু’টি

বুধবার সুন্দরগঞ্জে সংসদ উপ-নির্বাচন, আ.লীগ ও জাপার মরণ কামড়

এফএনএস (মোঃ ইমদাদুল হক; সুন্দরগঞ্জ, গাইবান্ধা)

20 Mar 2017   08:59:48 PM   Monday BdST
A- A A+ Print this E-mail this
 বুধবার সুন্দরগঞ্জে সংসদ উপ-নির্বাচন, আ.লীগ ও জাপার মরণ কামড়

বুধবার গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচন। নির্বাচনী প্রচার-প্রচারণার শেষ পর্যায়ে এসে আ.লীগ ও জাপা (এ) প্রার্থীরা নির্বাচনী মাঠে মরণ কামড় দিয়ে বসেছেন। এ উপ-নির্বাচনে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও হাড্ডা-হাড্ডি মূল লড়াই হচ্ছে ২ প্রার্থীর মধ্যে। এরা হলেন আ.লীগ মনোনীত প্রার্থী গোলাম মোস্তফা আহম্মেদ (নৌকা) ও জাপা (এ) মনোনীত প্রার্থী ব্যারিষ্টার শামিম হায়দার পাটোয়ারী (লাঙ্গল)। নির্বাচনী প্রচার-প্রচারণার শেষ মূহুত্বে এসে প্রার্থীরা বিভিন্নভাবে ভোটাদের নিজ-নিজ পক্ষে টানতে বিভিন্ন কৌশল অবলম্বন করছেন। এ ক্ষেত্রে তারা নিকটতম ও দূরবর্তী আত্মীয়-স্বজনদের সাথে সম্পর্ক গাঢ় করে তুলছেন। মোবাইলে ম্যাসেজ দিয়ে বন্ধু-বান্ধবদের নিকট দোয়া ও ভোট প্রার্থনা করছেন। প্রার্থী ও তাদের দলীয় লোকজন ছাড়াও পরিবারের লোকজনও ভোটের মাঠে নেমেছেন। দিন-রাত একাকার করে ভোট প্রার্থনায় পাড়ায় পাড়ায় ঘুরছেন। হাট-বাজার ও জন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পথসভা করছেন প্রার্থীরা। ভোটাররাও সরব হয়ে উঠেছেন নির্বাচনী মাঠে। মাঠ-ঘাট, হাট-বাজার, কামারের দোকান, রিক্সা চালক, চায়ের দোকান এমনকি ফেরিওয়ালার কাছেও ভোট প্রার্থনা করছেন প্রার্থীর। প্রচার-প্রচারণার শেষ পর্যায়ে নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীরা উপজেলা বিভিন্ন অঞ্চলে বেশি সময় দিচ্ছেন। এরই অংশ হিসেবে জাপার প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল) গতকাল সোমবার ধোপাডাঙ্গা, সোনারায়, তারাপুর, বেলকা, দহবন্দ ইউনিয়নের বিভিন্ন এলাকায় পথসভা ও গণসংযোগ করেছেন। গোলাম মোস্তফা আহমেদ ছাপড়হাটী, কঞ্চিবাড়ী, রামজীবন, বামনডাঙ্গা ও সর্বানন্দ ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারে ও গুরুত্বপূর্ণ এলাকায় পথসভা করছেন। এ সময় উভয় প্রার্থীদের সাথে  শত-শত বিভিন্ন স্তরের ভোটার ও নেতাকর্মী তাদের করতালির মাধ্যমে সমর্থন জানান।
এদিকে প্রতীক বরাদ্দের পরেই সকল প্রার্থী ও সমর্থকরা ভোটের মাঠ সরব করে তুললেও শেষ পর্যায়ে এসে ভোটাররা লাঙ্গল ও নৌকার দিকেই ঝুঁকে পড়েছেন বেশি। দলীয় প্রার্থীরা হচ্ছেন আ.লীগ মনোনীত প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ, জাপা (এ) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, জাসদের অ্যাডভোকেট মোহাম্মদ আলী প্রামানিক (মশাল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), জাতীয় পার্টি-জেপির সাবেক এমপি ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (বাই সাইকেল), এনপিপির জিয়া জামান খান (আম) ও স্বতন্ত্র ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন সরদার (আপেল)। তবে এ উপ-নির্বাচনে বিজয়ী হতে বড় ফ্যাক্টর হয়ে দাড়িয়েছে জামায়াতের বিশাল ভোট ব্যাংক। যে প্রার্থী জামায়াতের ভোট বেশি বাগাতে পারবেন তিনিই এমপি নির্বাচিত হবেন বলে সচেতন মহল মনে করছেন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৮০৭ জন। এরমধ্যে মহিলা ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন এবং পুরুষ ১ লাখ ৬২ হাজার ৯৬৬ জন। ভোট কেন্দ্র ১০৯টি। ৬৩৯ টি বুথে ভোট গ্রহণ করা হবে। আলোচিত এ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে প্রশাসন ইতোমধ্যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করেছেন।
 উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় আ.লীগ দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ মাস্টারপাড়া গ্রামের নিজ বাড়িতে গুলি করে হত্যা করা হলে আসনটি শূন্য হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
 
A- A A+ Print this E-mail this
আপনার পছন্দের এলাকার সংবাদ
পড়তে চাই:
Fairnews24.com, starting the journey from 2010, one of the most read bangla daily online newspaper worldwide. Fairnews24.com has the highest journalist among all the Bangladeshi newspapers. Fairnews24.com also has news service and providing hourly news to the highest number of online and print edition news media. Daily more then 1, 00,000 readers read Fairnews24.com online news. Fairnews24.com is considered to be the most influencing news service brand of Bangladesh. The online portal of Fairnews24.com (www.fairnews24.com) brings latest bangla news online on the go.
৪৮/১, উত্তর কমলাপুর, মতিঝিল, ঢাকা-১০০০
ফোন : +৮৮ ০২ ৯৩৩৫৭৬৪
E-mail: info@fns24.com
fnsbangla@gmail.com
Maintained by : fns24.net